• রবিবার ১৯ মে, ২০২৪
logo

চোরকে চোর বলুন, সে যেই হোক, উপজেলা নির্বাচন প্রসঙ্গে: ইসি

নিজস্ব প্রতিবেদক ৩০ মার্চ, ২০২৪ ০১:০৩ পিএম 200 views

উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার, প্রার্থী, গণমাধ্যমকর্মীসহ সকলের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এই নির্বাচনে সাংবাদিকদের গায়ে যদি কেউ আঁচড় দেয় তার শাস্তি হবে। ছোট বিষয়েও কোনো ছাড় দেওয়া হবে না এবার। তাই আপনারা নির্ভয়ে সংবাদ প্রকাশ করুন।

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান বলেছেন, চুরি করলে চোরকে চোর বলুন, সে যেই হোক। উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার, প্রার্থী, গণমাধ্যমকর্মীসহ সকলের নিরাপত্তা নিশ্চিত করা হবে। এই নির্বাচনে সাংবাদিকদের গায়ে যদি কেউ আঁচড় দেয় তার শাস্তি হবে। ছোট বিষয়েও কোনো ছাড় দেওয়া হবে না এবার। তাই আপনারা নির্ভয়ে সংবাদ প্রকাশ করুন। 

তিনি বলেন,  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাংবাদিকদের ভূমিকা ছিল অতুলনীয়। আপনারা সঠিক তথ্য উপস্থাপন করায়, সেই তথ্যকে প্রাধান্য দিয়ে অ্যাকশন নিয়েছি আমরা। স্বচ্ছতা, সততা ও সঠিকতার কোনো বিকল্প নেই, যা আপনারা প্রমাণ করেছেন বস্তুনিষ্ঠ সঠিক তথ্য পরিবেশন করে। 

আজ শনিবার (৩০ মার্চ) দুপুরে বরিশাল জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

ইসি বলেন, পূর্বের নির্বাচনগুলো গ্রহণযোগ্য হয়েছে। সেই সব নির্বাচনগুলোতে যেসব ভুলভ্রান্তি হয়েছে, তা শুধরে নিয়ে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন আরও সুন্দরভাবে সম্পন্ন করতে চাই।

এ সময় বিভাগীয় কমিশনার শওকত আলী, পুলিশ কমিশনার জাহিদুল কবির, বরিশাল রেঞ্জের ডিআইজি জামিল হাসানসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা এবং নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, তফসিল অনুযায়ী প্রথম ধাপে ৮ মে বরিশাল সদর ও বাকেরগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।