• রবিবার ১৯ মে, ২০২৪
logo

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান লিনা বকল

নিজস্ব প্রতিবেদক ২৩ মার্চ, ২০২৪ ০৯:০৩ এএম 349 views

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে টাঙ্গাইলের ধনবাড়ীতে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে আবারও প্রার্থী হতে চান উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান খন্দকার জেব-উন-নাহার লিনা বকল। তিনি বর্তমানে উপজেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক পদেরও দায়িত্ব পালন করছেন। 

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন তিনি। এজন্য নিজ দলের নেতাকর্মী ছাড়াও সাধারণ ভোটারদের কাছে চাইছেন দোয়া ও আর্শিবাদ। খন্দকার জেব-উন-নাহার লিনা বকল একজন প্রগতিশীল দক্ষ নেত্রী বলেই উপজেলাবাসীর কাছে পরিচিত। 

 এছাড়াও; তিনি একজন শিক্ষানুরাগী। স্বামী রেমিটেন্স যোদ্মা হওয়ার ফলে মেডিকেল শিক্ষার্থীসহ সাত শিক্ষার্থীর পড়ালেখার দায়িত্ব নিয়েছেন তিনি। হত দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার নিয়মিত খোঁজ-খবর রাখেন। উপজেলার অসহায় দুঃস্থ মানুষদের সহায়তা মাধ্যমে তাদের পাশে থাকার চেষ্টা করণে তিনি। যার নেতৃত্বে উপজেলার নারী সমাজ আজ জাগ্রত।


আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস-চেয়ারম্যান পদে এখন পর্যন্ত সম্ভাব্য ৩ জন প্রার্থীর মধ্যে সাধারণ ভোটারদের মাঝে আলোচনায় রয়েছেন তিনি। লিনা বকলের রাজনৈতিক পরিবারে জন্ম। তেমনি বিয়েও হয়েছে প্রতিষ্ঠিত একটি রাজনৈতিক পরিবারে।

উভয় পরিবারের রয়েছে বেশ সুনাম। পারিবারিক ঐতিহ্য আর একটি রাজনৈতিক সংগঠনের নারী নেত্রী হিসাবে সমাজে রয়েছে তাঁর বিশেষ পরিচিতি। 

উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান পদ প্রার্থী খন্দকার জেব-উন-নাহার লিনা বকল জানান, ‘‘আমি ও আমার পরিবার দীর্ঘদিন থেকে এ উপজেলার সাধারণ মানুষের পাশে আছি। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে আবারও আমাকে নির্বাচিত করবে সাধারণ মানুষ এটাই আমার বিশ্বাস।’’

তিনি আরও জানান, ‘‘নির্বাচিত হতে পারলে ধনবাড়ীকে একটি মডেল উপজেলায় রূপান্তরিত করার ব্যাপারে আমার প্রচেষ্টা অব্যাহত থাকবে। মেধাবী হতদরিদ্র শিক্ষার্থীদের পড়াশোনার ব্যাপারে আরও সহযোগিতা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।’’

Tags: