• রবিবার ১৯ মে, ২০২৪
logo

‘আপনারা সেবা দিলে সব কিছু করবো’

নিজস্ব প্রতিবেদক ০১ মে, ২০২৪ ১১:০৫ এএম 17 views

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভুল চিকিৎসা বলার অধিকার কারও নেই। এ অধিকার শুধু বিএমডিসির। এই ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ করা হয়, এটা খুবই ন্যক্কারজনক

চিকিৎসকদের কোনো অবহেলা সরকার সহ্য করবে না বলে জানিয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, ‘আপনাদের কাছে একটাই দাবি আপনারা সঠিক সেবা দিলে আপনাদের জন্য আমরা সব কিছু করবো। আমরা চিকিৎসকদের জন্য সুরক্ষা আইন পাস করবো। আমাদের দায়িত্ব চিকিৎসকদের সুরক্ষা দেওয়া। আর চিকিৎসকদের দায়িত্ব রোগীকে সুরক্ষা দেওয়া।’

আজ বুধবার (১ মে) আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরো সায়েন্সের ১২তম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ডা. সামন্ত লাল সেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ভুল চিকিৎসা বলার অধিকার কারও নেই। এ অধিকার শুধু বিএমডিসির। এই ভুল চিকিৎসার অজুহাতে চিকিৎসকদের ওপর আক্রমণ করা হয়, এটা খুবই ন্যক্কারজনক। এটা মেনে নেওয়া যায় না। তিনি বলেন আমরা যে জোড়া মাথার যমজ শিশু রোকেয়া-রাবেয়ার অপারেশন করলাম, যদিও সেখানে হাঙ্গেরির চিকিৎসকরা ছিল, কিন্তু সেই অপারেশনে সবচেয়ে বড় ভূমিকা রেখেছে আমাদের দেশের নিউরো সার্জনরা। আমাদের তো কোনো কিছুর অভাব নেই। আমাদের মেধা আছে। সেই মেধা দিয়ে সর্বোচ্চ সেবা দিতে হবে।

বাংলাদেশ সোসাইটি অব নিউরোসার্জন্স প্রেসিডেন্ট অধ্যাপক ডা. মোহাম্মদ হোসাইনের সভাপতিত্বে আয়োজিত এই কর্মশালায় সম্মানিত অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন এর মহাসচিব ডা. ইহতেশামুল হক চৌধুরী, নিনস্ এর যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. বদরুল আলম প্রমুখ।